Tuesday, October 16, 2012

'মেহেরজান' বন্ধের ব্যাখ্যা নেই

ঢালিউড ইনফোটেইনমেইন্ট:: 'মেহেরজান' চলচ্চিত্রের প্রদর্শন বন্ধের কারণ সম্পর্কে মুখ খুলছেন না কেউ। সেন্সর বোর্ড ও পরিবেশক সংস্থা এ বিষয়ে কোনো কারণ জানাতে অপারগতা প্রকাশ করেছে।

২১ জানুয়ারি রুবাইয়াত হোসেন পরিচালিত 'মেহেরজান' চলচ্চিত্রটি মুক্তি পায়। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হয় চলচ্চিত্রটি। চলচ্চিত্রটির শিরোনামে 'যুদ্ধ ও ভালোবাসার চলচ্চিত্র মেহেরজান' বলে উল্লেখ করা হয়। দেশের ৬টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছিল এটি। ২৭ জানুয়ারি রাতে পরিবেশনা সংস্থা আশীর্বাদ চলচ্চিত্র ৬টি প্রেক্ষাগৃহেই 'মেহেরজান' চলচ্চিত্রের প্রদর্শন বন্ধ রাখার অনুরোধ জানিয়ে চিঠি পাঠায়। 'স্টার সিনেপ্লেক্স' কর্তৃপক্ষের মতে, চিঠিতে প্রদর্শন বন্ধের সুনির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করা হয়নি। এ বিষয়ে জানতে আশীর্বাদ চলচ্চিত্রের কর্ণধার হাবিবুর রহমান খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এর কোনো কারণ জানাতে অস্বীকৃতি জানান। নির্মাতা রুবাইয়াত হোসেন বলেন, 'পরিবেশকের সঙ্গে কথা বলেছি। তারা কোনো কারণ উল্লেখ করতে পারেননি। এতে বিতর্কিত কিছু থাকলে নিশ্চয়ই সেন্সর বোর্ড ছাড়পত্র দিত না।'

এ ব্যাপারে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সুরথকুমার সরকারের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ সংক্রান্ত কোনো তথ্য বা আপত্তি বোর্ডের কাছে নেই, সুতরাং মেহেরজান নিয়ে কথা বলার প্রশ্নই আসে না।

No comments:

Post a Comment