Thursday, October 18, 2012

দুই উৎসব—কোরবানির ঈদ আর দুর্গাপূজা উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে চাষী নজরুল ইসলামের নতুন ছবি দেবদাস

ছবি: ঢালিউড ইনফোটেইনমেইন্ট
ঢালিউড ইনফোটেইনমেইন্ট:: একসঙ্গে দুই উৎসব—কোরবানির ঈদ আর দুর্গাপূজা উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে চাষী নজরুল ইসলামের নতুন ছবি দেবদাস। ছবিটির কয়েকটি দৃশ্যের ব্যাপারে আপত্তি ছিল চলচ্চিত্র সেন্সর বোর্ডের। পরিচালক জানান, গত বৃহস্পতিবার তা মিটে গেছে।
চাষী নজরুল ইসলাম বলেন, ‘দেবদাস ছবিতে শহীদুজ্জামান সেলিমের পোশাক নিয়ে সেন্সর বোর্ড আপত্তি জানায়। পরে তা বাদ দিয়ে আবার ছবিটি সেন্সর বোর্ডে জমা দিয়েছি। আশা করছি, দু-এক দিনের মধ্যে আমরা ছাড়পত্র পেয়ে যাব।’
এদিকে চলচ্চিত্র সেন্সর বোর্ডের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, আপিল বোর্ড থেকে বৃহস্পতিবার পরিচালককে সবুজসংকেত দেওয়া হয়েছে। এখন পরিচালক ছবিটি মুক্তি দেওয়ার জন্য প্রস্তুতি নিতে পারবেন।
দেবদাস মুক্তির ব্যাপারে ঈদ ও পূজাকে বেছে নেওয়ার কারণ হিসেবে চাষী নজরুল ইসলাম বলেন, ‘এত কাছাকাছি সময়ে দুটি বড় উৎসব সচরাচর পাওয়া যায় না। তাই দেবদাস মুক্তি দেওয়ার জন্য আমরা এই সময়কে বেছে নিয়েছি।’
শাকিব খান, মৌসুমী, অপু বিশ্বাস ও শহীদুজ্জামান সেলিমকে নিয়ে দেবদাস ছবির শুটিং শুরু হয় ২০১০ সালে।
গত শতকের আশির দশকে বুলবুল আহমেদ, কবরী, আনোয়ারা ও রহমানকে নিয়ে দেবদাস নির্মাণ করেছিলেন চাষী নজরুল ইসলাম। ওই ছবিটি ছিল সাদাকালো। আবারও একই কাহিনি নিয়ে ছবি তৈরি করেছেন তিনি। এবারের ছবিটি রঙিন।

No comments:

Post a Comment