Tuesday, October 16, 2012

অপুর দিন খারাপ

ঢালিউড ইনফোটেইনমেইন্ট:: হঠাৎ করেই ঘুরে গেছে ঢালিউডের হাওয়া। মাত্র কয়েকদিনে আগেও সিনেমা বলতে অপু বিশ্বাসকে বোঝালেও এখন সহসা তার দিকে ঝুঁকছেন না পরিচালকরা। তাছাড়া অপু শাকিব ছাড়া যে দু’একজন নায়কের বিপরীতে অভিনয় করেছেন তাতেও খুব একটা সফলতা জোটেনি। যে কারনে ‘নাই’ হয়ে যেতে শুরু করেছেন শাকিব নির্ভর এই ঢালিউড কন্যা।
বর্তমানে তার হাতে নতুন ছবি নেই। ঈদে মুক্তি পেয়েছিল তার অভিনীত ‘ঢাকার কিং’ ছবিটি। কিন্তু উল্লেখ করার মতো সাফল্য পায়নি এটি। অভিনয় ক্যারিয়ারের শুরু থেকেই শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে ক্যারিয়ারের শীর্ষে উঠে ছিলেন তিনি। অপু নিজেও স্বীকার করেন তার প্রতিষ্ঠার পেছনে শাকিবের অবদান শতভাগ এবং তার শতকরা ৯০ ভাগ ছবির নায়কই শাকিব খান। কিন্তু যে শাকিব খানের কারণে অপু রাতারাতি তারকা খ্যাতি পেয়ে ছিলেন এখন সেই শাকিবের সঙ্গেই তার তেমন ছবি নেই। তার পরিবর্তে বর্তমানে শাকিবের বেশির ভাগ ছবির নায়িকা সাহারা। এবারের ঈদে শাকিব খানের মুক্তি পাওয়া চারটি চলচ্চিত্রের মধ্যে মাত্র একটির নায়িকা অপু। তা ছাড়া শাকিব এখন অপুর পরিবর্তে সাহারা ছাড়াও অন্য নায়িকার সঙ্গে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন বেশি। এর প্রমাণ সম্প্রতি একটি চলচ্চিত্রে জয়া আহসানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন শাকিব খান। পাশাপাশি ঈদে মুক্তি পেয়েছে তিন্নির সঙ্গে ‘সে আমার মন কেড়েছে’ ছবিটি। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন চলচ্চিত্রনির্মাতা বলেন, অপু মনে হয় হারিয়েই যাবে। এ জন্য তার অতি অহঙ্কারী মনোভাব, কাজের প্রতি অমনোযোগ, সিডিউল ফাঁসানোসহ নানা কারণ দায়ী।
অপুকে শাকিব খানের সঙ্গে জড়িয়ে অনেক গুঞ্জনও ডালপালা মেলেছিল। এসব শুনে শাকিব সব সময়ই মুচকি হেসেছিলেন। কখনো স্বীকার বা অস্বীকার করেননি ব্যাপারটি। চলচ্চিত্রকাররা বলছেন, নিজের ক্যারিয়ারকে চাঙ্গা রাখতে শাকিবের সঙ্গে জড়িয়ে এসব গুঞ্জন অপু নিজেই ছড়িয়েছিলেন। এমনকি শাকিবের সঙ্গে তার সম্পর্কের কথা প্রতিষ্ঠা করতে গত দুর্গা পূজায় অপু তার গ্রামের বাড়িতে শাকিবকে ঘটা করে নিমন্ত্রণ দিয়ে নিয়ে গিয়েছিলেন। কিন্তু এত কিছুর পরও শাকিবের সঙ্গে নিজের রসায়ন তৈরির চেষ্টা, চলচ্চিত্রে নিজের স্থায়ী প্রতিষ্ঠা সবকিছুই ব্যর্থ হয়েছে বলে মনে করছেন চলচ্চিত্রকারা। চলচ্চিত্রকারদের কথায় এমন কোনো চলচ্চিত্রে অপু অভিনয় করতে পারেননি, যা তাকে কালজয়ী করে রাখতে পারে। তাদের প্রশ্ন, অপু তাহলে রেসির ভাগ্য বরণ করতে যাচ্ছেন? এত কিছুর পরও অপু ভক্তরা অপেক্ষা করছেন চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘দেবদাস’ চলচ্চিত্রটি দেখার জন্য। তাদের প্রত্যাশা, এতে ‘পাবর্তী’ চরিত্র অপুর ভাগ্য ফিরিয়ে দিলেও দিতে পারে। দেখা যাক কি হয়! 
..................Dhallywoodinfo || বাংলাদেশী সিনেমার প্রতিচ্ছবি

No comments:

Post a Comment