Saturday, October 13, 2012

শনিবার পুসান চলচ্চিত্র উৎসবে ‘টেলিভিশন’

ঢালিউড ইনফোটেইনমেইন্ট:: এশিয়ার অন্যতম সেরা চলচ্চিত্র উৎসব হল ‘পুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। দক্ষিণ কোরিয়ার পুসানে শনিবার শেষ হচ্ছে ‘পুসান আন্তর্জাতিক চলচ্চিত্র
উৎসব’। এশিয়ার অন্যতম সেরা এই উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রদর্শিত হবে বাংলাদেশের ছবি ‘টেলিভিশন’।

এবার বিভিন্ন বিভাগে ৭৫টি দেশের ৩০৪টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। উৎসবের উদ্বোধনী ছবি ছিল হংকংয়ের কোল্ড ওয়ার। উৎসব শুরুটা ছিলো ৪ অক্টোবর। ‘টেলিভিশন’ ছবি প্রদর্শনের মধ্য দিয়ে পর্দা নামবে এশিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসবের এবারের আয়োজন।

এর আগে উৎসবে রেড কার্পেটে হাঁটবেন ছবির অভিনয়শিল্পী তিশা। এরই মধ্যে উৎসবে যোগ দিতে গেছেন ছবির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও আরেক অভিনয়শিল্পী কাজী শাহীর হুদা।

এদিকে ‘টেলিভিশন’-এর অডিও অ্যালবাম এবং প্রেক্ষাগৃহে মুক্তি প্রসঙ্গে ফারুকী বাংলানিউজকে জানান, এ বছরের শেষ দিকে অর্থাৎ নভেম্বরের শেষ কিংবা ডিসেম্বরের শুরুর দিকে ‘টেলিভিশন’ চলচ্চিত্রটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে। তার আগে অক্টোবরে ছবিটির অডিও অ্যালবামের প্রকাশ পাচ্ছে।

উল্লেখ্য, মুক্তির আগেই ‘টেলিভিশন’ জিতে নিয়েছে ‘এশিয়ান সিনেমা ফান্ড ফর পোস্ট প্রোডাকশন’ পুরস্কার। পুরস্কারপ্রাপ্ত ছবির তালিকায় ফারুকীর ‘টেলিভিশন’-এর সঙ্গে ছিল ইরানের কিংবদন্তি চলচ্চিত্রকার মোহসেন মাখমালবাফের ‘দ্য গার্ডেনার’ এবং জাপানি পরিচালক আতসুশি ফুনহাসির ‘আন্ডার দ্য চেরি ট্রি’।

‘টেলিভিশন’ চলচ্চিত্রের কাহিনী যৌথভাবে লিখেছেন আনিসুল হক ও মোস্তফা সরয়ার ফারুকী। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, তিশা, কাজী শাহীর হুদা রুমী, শামীম শাহেদ, মুকিত মজুমদারসহ আরও অনেকে।
একই উৎসবে ‘ওয়াইড অ্যাঙ্গেল’ বিভাগে প্রতিযোগিতা করছে বাংলাদেশের আবু শাহেদের স্বল্পদৈর্ঘ্য ছবি দ্য কনটেইনার। ::..ঢালিউড ইনফোটেইনমেইন্ট.::

No comments:

Post a Comment