Monday, November 12, 2012

বিয়ে মেয়েদের জীবনের লক্ষ্য হতে পারে না- বললেন পপি

সাদিকা পারভিন পপি
ঢালিউড ইনফোটেইনমেইন্ট:: সাদিকা পারভিন পপি বর্তমানে শুটিং করছেন ‘প্রেম হল বাসর হল না’ ছবির। প্রেম হলে বাসর হওয়াটা কি খুব বেশি জরুরি ?

এ কথা শুনে একটু হাসলেন এ অভিনেত্রী। প্রশ্নের জবাব দিলেন এভাবে ‘দেখুন বিয়ে একটা মেয়ের জীবনের আলটিমেট টার্গেট হতে পারে না। আমি এটা মানি না। একজন মেয়ের জীবনে অনেক কিছু করার আছে। আমি যেমন এখন কাজটাই করতে চাই। আজ থেকে ৪০ বা ৫০ বছর পরেও যেন মানুষ আমাকে মনে রাখে সে কাজটি করতে চাই। বিয়েটা আমার কাছে এত জরুরি বিষয় না’।
popy-220
সাদিকা পারভিন পপি


অভিনয়টাকেই এখন প্রধান করে দেখছেন পপি। ঘর সংসার বিয়ে এগুলো বিষয় নিয়ে আরো পরে ভাবতে চান। তিনি মনে করেন এ বিষয়গুলো নিয়ে ভাবার আরো সময় আছে। তাই তিনি এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন শুটিং নিয়ে।
তিনি বলেন ‘আমার অনেক সিনিয়র শিল্পী রয়েছেন যারা এখনো বিয়ে করেননি। তাই না? সময় তো চলে যাচ্ছে না।’

বর্তমানে তিনি ‘মন খুঁজে বন্ধন’, ‘শর্ট কার্টে বড়লোক’, ‘পৌষ মাসের পিরিতি’, ‘জীবন যন্ত্রনা’সহ আরো বেশ কিছু ছবির শুটিং এবং ডাবিং এর কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন।

শুধু সিনেমা নয় টেলিভিশন নাটক ও টেলিছবিতেও দেখা মিলে তার। এ মাসেই নতুন একটি টেলিছবির শুটিং করতে যাচ্ছেন তিনি। টেলিভিশন নাটক ও টেলিছবিতে চলচ্চিত্রের শিল্পীদের অভিনয় করাটাকে অনেকেই সহজভাবে দেখেন না। কেউ কেউ মনে করেন ফিল্মে যে শিল্পীদের চাহিদা থাকে না তারাই জীবন চালানোর জন্য নাটক বা টেলিছবিতে অভিনয় করেন। কিন্তু এ বিষয়টা মেনে নিতে পারেন না পপি।
popy-120
সাদিকা পারভিন পপি


তিনি বলেন ‘আমি একজন শিল্পী সব ধরনের কাজের প্রতিই আমার সম্মান আছে। একটা ভালো গল্প আর চরিত্র পেলে আমি কেন কাজ করবো না। আর টেলিভিশন ও হলের দর্শক এক না। দু’জায়গার দর্শকের জন্যই আমি কাজ করতে চাই। আর আমার যদি চাহিদা না থাকতো তাহলে এতগুলো সিনেমা আমার হাতে থাকতো না। এসব কথা শুধুই কথা আর কিছু না। এগুলো নিয়ে আমি ভাবি না। কাজটা করে যাই মন দিয়ে।’

নায়ক সংকট রয়েছে আমাদের ফিল্ম পাড়ায়। শাকিব খান এবং অনন্ত বর্তমানে নায়ক হিসেবে আলোচনায় আছেন। কিন্তু দুজনকে নিয়েই সমালোচনার কমতি নেই। দর্শক এ দুজনকে সহজভাবে নিচ্ছেন না। তাদের সর্ম্পকে আপনার মুল্যায়ন কি?

পপি এবার কিছুটা কৌশলি হলেন। তিনি বলেন ‘আমাদের এখানে নানা ধরনের সংকট রয়েছে। ভালো স্ক্রীপ্ট রাইটার নেই। ভালো নির্মাতা নেই। ভালো ক্যামেরা, লাইট, ম্যাকআপ আর্টিস্ট নেই, ভালো এডিটর নেই। আরো সংকট রয়েছে। এতকিছুর পরেও তারা কাজ করে যাচ্ছেন ভালো করছেন। আরো ভালো করতে পারেন। আমার কাছে মনে হয় এখানে ভালো সিনেমা বানানোর প্রতিযোগিতা হওয়া দরকার। কিন্তু সেটা হচ্ছে না।’

তিন বারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এ অভিনেত্রী তার নতুন চলচ্চিত্রগুলো দিয়ে নতুন চমক নিয়ে হাজির হতে যাচ্ছেন দর্শকের সামনে। দর্শকের মনে নতুন করে জায়গা করে নিতে পারবেন বলে তিনি আশা করছেন।

No comments:

Post a Comment