Tuesday, December 11, 2012

Mrs. Shakib Al Hasan যুক্তরাস্ট্রপ্রবাসী ''উম্মে আহমেদ শিশির''

সংগৃহীত:: প্রথম আলোর  খেলার পাতায় চোখ পড়ল সাকিবের দ্বিতীয় ইনিংসের কথা। খুব ভালো লাগলো পড়ে যে সাকিব বিবাহিত হতে যাচ্ছেন। যখন রাজ্জাক, রিয়াদ, কৌশিক(মাশরাফি) বিবাহিত হয়েছেন তখনও একই অনুভূতি জেগেছে। একজন ক্রিকেট ভক্তের যেমন লাগে। সাকিব হলেন বিশ্বসেরা অলরাউন্ডার। দেশের অন্যতম সেরা ক্রিকেটার। তার বিবাহ নিয়ে একটু বেশিই মাতামাতি হবে এটাই স্বাভাবিক। শুরুতে ফেবুতে অনেক পেইজেই শুভ কামনা ছিল সাকিবের এবং তার হবু স্ত্রীর জন্য। আমি নিজেও একটা পোস্ট দিয়েছিলাম।
যাই হোক, প্রসঙ্গে ফিরে আসি। কলামে পড়েছিলাম যে তিনি(উম্মে আহমেদ শিশির) সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়েন এবং যুক্তরাস্ট্রের প্রবাসী। ভালো লাগলো জেনে যে সাকিব ভালো জীবনসঙ্গী পেয়েছে। এতটুকু পর্যন্ত সব ঠিকঠাক। কতগুলো ফ্যানপেইজ থেকে কিছু পোস্ট দেখে আগ্রহ জাগল তার ব্যাপারে বিস্তারিত জানতে। এখন কেন যেন মনে হচ্ছে সাকিব ভুল মানুষ বেছে নিয়েছেন। সাকিবের বিয়ে প্রসঙ্গ উঠতে গিয়ে একবার বন্ধুদের সাথে রসিকতা করে বলি, "সাকিবের বিয়ের পাত্রি খোঁজা হবে সেই যুগের মতো। লাইন ধরে দূর-দূরান্ত থেকে আসবে রুপবতীরা। তাদের মাঝে সাকিব বেছে নিবেন সেরা মেয়েকে।" সাকিবের এতটা খ্যাতির কারণে এরকম চিন্তা কোনো অস্বাভাবিক না। যদিও অনেকটা অবাস্তব ( :D )। শিশির পশ্চিমা দেশের প্রবাসী হওয়ায় সেখানকার সংস্কৃতি তাকে ভালো মতোই ধরে বসেছে। নিচের কিছু ছবি দেখে তা বুঝতে পারবেন।








কপালে ভাঁজ পড়ে গেল? নাকি ভুরু কুঁচকে গেল? অনেকেই এখন বাজে শব্দ দিয়ে সম্বোধন করবেন। অনেকেই বলবেন ব্যাপার না। আবার অনেকেই বলবেন, বিবাহ তার আপনার মাথা ব্যাথা কীসের!! কিন্তু এরকম খেলোয়াড়কে নিয়ে যখন এইসব ছবি শেয়ার করে তামাশা করা হয় তখন কেমন লাগে! তার ছবি নিয়ে বাজে পেইজগুলো নোংরা পোস্ট দিচ্ছে। সাকিব কি এগুলো জেনে তাকে বেছে নিয়েছেন! নাকি কোনো ভুলপথে পা বাড়াচ্ছেন। যদি ভুলপথে পা দিয়ে থাকেন আর তা যদি ক্যারিয়ারে বাজে প্রভাব ফেলে তাহলে তা ক্রিকেট দল ও তার ব্যক্তিগত জীবনের জন্য ভালো হবে না। শিশির যুক্তরাস্ট্রপ্রবাসী কিন্তু তাদের প্রণয় বাঁধে সাকিব আল হাসানের কাউন্টি খেলার সময়!! কাউন্টি তো যুক্তরাস্ট্রে হয় নি!!!
এখন অনেকেই বলেছেন, দেশে কি মাইয়্যার অভাব পড়ছে নাকি! আবার অনেকেই বলেছেন সাকিব তাঁর পূর্ব পরিস্থিতি ভুলে গেছেন। এটা কোনো উপযুক্ত কথা নয়। সাকিব মুসলমান এবং বাঙালী বিয়ে করতে যাচ্ছেন। এরপর "কিন্তু" থেকে যায়। শুনেছি কোনো মেয়েকে খারাপ বলার আগে ৪জন সাক্ষী রেখে বলতে হয়। কিন্তু ছবিগুলো কি বলে!
এখানে সাকিবকে নিচু করা হচ্ছে না। এটা কোনো ষড়যন্ত্র কিংবা গুজব নয়। একটা সাধারণ পোস্ট মাত্র। তাই সাকিবের বিপক্ষে কিংবা তাঁর হবু স্ত্রী নিয়ে বাজে মন্তব্য এখানে গ্রহণযোগ্য নয়। কোনো বাজে বিতর্ক এখানে সৃষ্টি করবেন না।

**ছবিগুলো সংগ্রহ করা হয়েছে https://www.facebook.com/Missmarajuana আইডি এর "PLAYBOY Party! a.k.a Lenas 21st" এ্যালবাম থেকে।

FB Link: https://www.facebook.com/notes/bangladesh-cricket-info/%E0%A6%B9%E0%A6%AC%E0%A7%81mrs-shakib-al-hasan-%E0%A6%93-%E0%A6%95%E0%A6%BF%E0%A6%9B%E0%A7%81-%E0%A6%95%E0%A6%A5%E0%A6%BE/527825010561744

No comments:

Post a Comment