Tuesday, December 18, 2012

আসছে থার্ড জেনারেশন...

থ্রিজি বলে একটা শব্দ আমাদের জীবনে যুক্ত হয়েছে। এই থ্রিজি বা থার্ড জেনারেশন নিয়ে একটু বেশিই ভাবনায় আছেন সকলে। তৃতীয় প্রজন্মের সময়টা কেমন হবে? এর উত্তর হয়তো পাওয়া যেতে পারে সাইফুল ইসলাম মান্নুর রচনা ও পরিচালনায় ‘থার্ড জেনারেশন’ নামে নতুন একটি ধারাবাহিক নাটকে।

৮ ডিসেম্বর থেকে ঢাকার উত্তরায় নাটকটির শুটিং শুরু হয়েছে। ১৭ ডিসেম্বর বাংলানিউজ থেকে এ নাটকের শুটিং স্পটে যাওয়া হয়।

শুটিং চলছিলো উত্তরার লেকের পাড়ে। কিন্তু হায় একি? বেশ কয়েকজন নারী ফুটবল জার্সি পড়ে ফুটবল নিয়ে খেলছে রাস্তায়। এই খেলোয়াড়দের একজন জ্যোতিকা জ্যোতি। বল নিয়ে বেশ আনন্দেই আছেন তিনি। আর তাদের কোচ হিসেবে দেখা যায় মাহমুদ সাজ্জাদকে।

জ্যোতি বলেন ‘এই প্রথমবারের মত কোন নাটকে ফুটবল খেলোয়াড় এর চরিত্রে অভিনয় করছি। বেশ পরিশ্রমের কাজ। পুরোটা সময় আমরা বল নিয়ে দৌড়াচ্ছি। কাজটা অনেক মজার হবে।’

এ নাটকে জ্যোতি সায়মা চরিত্রে অভিনয় করছেন। যার প্রেমে পড়েন ইলিয়াস কাঞ্চন। এরই মধ্যে ইলিয়াস কাঞ্চনকেও দেখা গেল নাটকের সেটে।

ইলিয়াস কাঞ্চন বলেন ‘ এ পরিচালকের কাজ তো এর আগেও আমি করেছি। সে খুব ভালো কাজ করে। আর  এ নাটকের গল্পটা চমৎকার। আমার চরিত্রটা মজার আছে। সায়মা নামের মেয়েদের প্রতি আমার এক ধরণের টান থাকে। এ নামের মেয়ে দেখলেই প্রেমে পড়ে যাই।’
বলেই হেসে দিলেন ইলিয়াস কাঞ্চন। কথা হয় নাটকের নির্মাতা সাইফুল ইসলাম মান্নুর সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন ‘কর্পোরেট কালচার যে আমাদের নৈতিকতা নষ্ট করে দিচ্ছে। এবং আমরা যে কি ধরণের অসুখী জীবন যাপন করছি তা নিয়েই এ নাটকের গল্প। আমি চেষ্টা করছি একটি ভালো কাজ নির্মাণের। বাকিটুকু দর্শকের হাতে’।

এ নির্মাতা আরো জানান নাটকটি নির্মাণ হচ্ছে চ্যানেল টোয়েন্টিফোর এর জন্য। প্রতি বৃহস্পতি ও শুক্রবার রাত ১২টায় নাটকটি প্রচার হবে। এ নাটকের প্রতি পর্বের দৈর্ঘ্য হবে ৪০ মিনিট।
নাটকের অন্যান্য চরিত্রে অভিনয় করছেন, আজিজুল হাকিম, মিতা নূর, মনির খান শিমুল, ফারাহ রুমা, ভাবনা, আল মামুন প্রমুখ।

আসছে ‘থার্ড জেনারেশন’। এবার দেখার পালার কি আছে এই ‘থার্ড জোনারেশন’ এ। তার জন্য কয়েকটা দিন অপেক্ষা করতে হবে আমাদের।

No comments:

Post a Comment