Monday, January 7, 2013

পরিচালক সমিতির নির্বাচন | খোকন-গুলজার প্যানেলের জয়

ঢালিউড ইনফো:: বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের পরিচালক সমিতির ২০১৩-২০১৪ মেয়াদের নির্বাচনে জয়ী হয়েছেন শহীদুল ইসলাম খোকন এবং মুশফিকুর রহমান গুলজার প্যানেল।

শুধুমাত্র ‘হাননান-মানিক’ প্যানেলের তিনটি কার্যনির্বাহী সদস্যপদ ছাড়া বাকি সবগুলো পদেই ‘খোকন-গুলজার’ প্যানেল জয় পেয়েছে। ২৮ ডিসেম্বর শুক্রবার সকাল ৮টা৫৫ মিনিটে পরিচালক শাহ মো: সংগ্রামের ভোট গ্রহণের মধ্যদিয়ে পরিচালক সমিতির ২০তম নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়।

দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত বিরতি ছাড়া বিকেল পাঁচটা পর্যন্ত সর্বমোট ৩০০ জন ভোটার এবারের নির্বাচনে ভোট দেন। যার মধ্যে ১৫ টি ভোট বাতিল বলে গণ্য হয়। মোট ভোটার ছিল ৩২০ জন। নানা কারণে ২০ জন ভোটার ভোট দিতে আসতে পারেননি।


এবারের নির্বাচনে সর্বশেষ ভোটার হিসেবে ভোট দেন সোহানুর রহমান সোহান। নির্ধারিত সময় বিকেল পাঁচটার পর পরিচালক আজাদী হাসানাত ফিরোজ ভোটকেন্দ্রে উপস্থিত হলেও নির্বাচন কমিশন পূর্ব নির্ধারিত সময়ের পর আর কাউকে ভোট প্রদানের সুযোগ দেননি।

বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণের পর রাত প্রায় ১১টায় নির্বাচন কমিশন চূড়ান্ত ফলাফল ঘোষণা করে। এবারের নির্বাচনে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন পরিচালক মতিন রহমান। তিনি সর্বমোট ১৯৫ টি ভোট পেয়েছেন। শহীদুল ইসলাম খোকন ১৮২ ভোট পেয়ে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। অন্য সভাপতি প্রার্থী মহম্মদ হাননান ৯১ এবং সাঈদুর রহমান সাঈদ পেয়েছেন ১৮ ভোট। মুশফিকুর রহমান গুলজার ১৬৮ ভোট পেয়ে মহাসচিব নির্বাচিত হয়েছেন।

মহাসচিব প্রার্থী এফ আই মানিক ৯১ এবং নূর মোহাম্মদ মনি পেয়েছেন ৩২ ভোট। সোহানুর রহমান সোহান ১৫৯ ভোট পেয়ে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আজিজুর রহমান পেয়েছেন ১২৯ ভোট। তবে যুগ্ম মহাসচিব পদে খোকন-গুলজার প্যানেলের এম এ আউয়ালের কাছে মাত্র একটি ভোটে পরাজিত হয়েছেন এস এ হক অলিক। এম এ আউয়াল পেয়েছেন ১৪৬ টি ভোট। অন্যদিকে এস এ হক অলিক পেয়েছেন ১৪৫ টি ভোট।

অর্থ-সম্পাদক হিসেবে সেলিম আজম ১৬৫ ভোট পেয়ে নির্বাচিত হন। আর প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক হিসেবে ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আহমেদ ইলিয়াস ভূঁইয়া।

নির্বাচনে জয়লাভ করার পরপরই মহম্মদ হাননান ও এফ আই মানিক নবনির্বাচিত সভাপতি ও মহাসচিবকে অভিনন্দন জানান।

নবনির্বাচিত সভাপতি শহীদুল ইসলাম খোকন বলেন, ‘ সকল পরিচালকের কাছে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আজ থেকে আমার দায়িত্ব অনেক বেড়ে গেল। আমি কথা দিচ্ছি অচিরেই চলচ্চিত্র পাড়ায় কর্মমুখর স্বর্ণযুগ ফিরিয়ে আনবো। হলবিমুখ মধ্যবিত্ত শ্রেণীর দর্শককে হলমুখী করবো-ইনশাল্লাহ।’

নবনির্বাচিত মহাসিচব মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘সকল পরিচালকদের নির্বাচনে আন্তরিক অংশগ্রহণের কারণে আজ আমাদের প্যানেলের এই বিপুল জয় হয়েছে। আমি আজ এতো আনন্দিত যে বলে বুঝাতে পারবনা। আমার শ্রদ্ধাভাজন পরিচালকরা অনেক আশা নিয়ে আমাদের নির্বাচিত করেছেন। আমরা এমনভাবে কাজ করে যেতে চাই যেন প্রত্যেক পরিচালক শিগগিরই এর সুফল ভোগ করতে পারেন।’

এবারের নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে ছিলেন চলচ্চিত্র পরিচালক হারুনূর রশীদ। সদস্য হিসেবে ছিলেন আকন্দ সানোয়ার মুর্শেদ এবং মোহাম্মদ নিশান।

No comments:

Post a Comment